Facebook Twitter LinkedIn google plusone

01 ব্রেকআউট ট্রেডিং

ব্রেকআউট ট্রেডিং

ব্রেকআউট কি এবং এর থেকে কিভাবে লাভ নেয়া যায়?

ব্রেকআউট দেখা যায় যখন প্রাইস কোন রেঞ্জ থেকে বের হয়। এছাড়াও ব্রেকআউট দেখা যায় যখন প্রাইস সাপোর্ট/রেজিস্টান্স, পিভট পয়েন্ট, ফিবনাস্যি লেভেল ইত্যাদি ব্রেক করে।

ব্রেকআউট ট্রেডে ট্রেডারের লক্ষ্য থাকে যে, যখন মার্কেটে ভলাটালিটি আসার সম্ভাবনা থাকে, সঠিকভাবে ব্রেকআউটে এন্ট্রি করা আর ট্রেড ম্যানেজমেন্ট করা যতক্ষণ না ভলাটিলিটি কমতে দেখা যায়।

ভলিউম না, ভলাটিলিটি!



স্টক অথবা ফিউচার মার্কেটের মত, ফরেক্স মার্কেটে ট্রেডের ভলিউম দেখার কোন উপায় নেই। স্টক অথবা ফিউচার মার্কেটে, ভলিউম ব্রেকআউট ট্রেডের জন্য প্রয়োজনীয় একটা উপাদান আর আমাদের কাছে সেই ডাটা না থাকায়, আমাদের জন্য অসুভিধা হতে পারে।

এই অসুবিধার জন্য আমাদের ভালো রিস্ক ম্যানেজমেন্টের উপর নির্ভর করতে হয়, এছাড়াও আমাদের ভালোভাবে ব্রেকআউট ধরার জন্য কিছু জিনিসের দিকে খেয়াল করতে হয়।



যখন খুব অল্প সময়ের মধ্যে বড় ধরনের মুভমেন্ট দেখা যায়, তখন ভলাটিলিটি হাই ধরে নেয়া হয়। আর যখন মার্কেটে অল্পসময়ে তুলনামুলক কম মুভমেন্ট দেখা যায়, তখন ভলাটিলিটি কম ধরে নেয়া হয়।

মার্কেটে এইরকম হাই ভলাটিলিট ট্রেডারদের আকর্ষিত করে, আর এই হাই ভলাটিলিটিই অনেক ট্রেডারদের শেষ করে দেয়। এরকম হাই ভলাটিলিতে লাফ দেয়ার চেয়ে, যখন কারেন্সি পেয়ারে কম ভলাটিলিটি দেখা যায়, সেই অপেক্ষায় থাকা ভালো।

এভাবে আপনি ব্রেকআউটের প্রস্তুতি নিতে পারবেন, আর মার্কেটে ভলাটিলিটি আপনার আয়ত্তে থাকবে।

Contact Us

নাম

ইমেল *

বার্তা *

সূচীপত্র

ওয়েবসাইটে উপলব্ধ সকল ম্যাটেরিয়াল শেখার উদ্দেশ্যে প্রস্তুত করা এবং বিনিয়োগের জন্য উপযোগী নয়।
আপনার সাথে জড়িত প্রত্যক্ষ অথবা পরোক্ষভাবে কোন লাভ অথবা ক্ষতির ভার পিপকমিউনিটি বহন করবে না।
কপিরাইট © ২০১৭ পিপকমিউনিটি - বাংলা ফরেক্স স্কুল | Bangla Forex School। সর্বস্বত্ব সংরক্ষিত।
Scroll Up