Facebook Twitter LinkedIn google plusone

05 সেশন ওভারল্যাপ

সেশন ওভারল্যাপ (Session Ovelaps)

যখন বেশি ট্রেডাররা মার্কেটে উপস্থিত থাকে, তখন মার্কেটে লিকুইডিটি অথবা তারল্য বেশি থাকে। সাধারনত আপনি চিন্তা করবেন যে যখন ২ টা সেশন সম্মিলিত হয় তখন মার্কেটে বেশী ট্রেডাররা থাকে। আপনি যদি এতটুকু চিন্তা করে থাকেন তাহলে আপনি অর্ধেক সঠিক চিন্তা করেছেন। চলুন দেখি কেন:

টোকিও লন্ডন ওভারল্যাপ (Tokyo London Overlap)

বেশ কিছু কারনের জন্য এই সেশনে তারল্য কম দেখা যেতে পারে। টোকিও সেশনের শেষের দিকে সাধারনত তেমন মুভমেন্ট থাকে না আর লন্ডন সেশন মাএ শুরু হয় তাই তারল্য অনেক কমে যায়।

এই সময়ে আপনি লন্ডন ও নিউইয়র্ক সেশনে ট্রেড করার জন্য প্রস্তুতি নিতে পারেন।



লন্ডন নিউইয়র্ক ওভারল্যাপ (London-New York Overlap)

আসল খেলা এই সময় শুরু হয়। যেহেতু এই সময় পৃথিবীর সবচেয়ে বড় ২টি ফাইনান্স্যিয়াল সেন্টার একএে সম্মিলিত হয়। আর ট্রেডাররাও এই সময় প্রস্তুত থাকে যেহেতু এটা দিনের সবচেয়ে ব্যাস্ততম সময়।

এই সময়ে ইউএস, কানাডা এবং ইউরোপীয়ান খবর প্রকাশিত হয় তাই মার্কেটে বড় মুভমেন্ট দেখা যেতে পারে। যদি ইউরোপীয়ান সেশনে কোন ট্রেন্ড প্রতিষ্ঠিত হয়ে থাকে তাহলে সেটা এই সেশনে সেই ট্রেন্ড বিস্তার করতে দেখতে পারি। এর কারন হল যে, ইউএস সেশনের ট্রেডাররা মার্কেটে প্রবেশ করে আর ট্রেন্ড আরো প্রসারিত হয়। আপনি এটাও লক্ষ্য করবেন যে এই সেশনের শেষের দিকে ইউরোপীয়ান ট্রেডাররা তাদেও ট্রেড বন্ধ করে দেয় যা মার্কেটে শিথিলতা আনতে পারে।

Contact Us

নাম

ইমেল *

বার্তা *

সূচীপত্র

ওয়েবসাইটে উপলব্ধ সকল ম্যাটেরিয়াল শেখার উদ্দেশ্যে প্রস্তুত করা এবং বিনিয়োগের জন্য উপযোগী নয়।
আপনার সাথে জড়িত প্রত্যক্ষ অথবা পরোক্ষভাবে কোন লাভ অথবা ক্ষতির ভার পিপকমিউনিটি বহন করবে না।
কপিরাইট © ২০১৭ পিপকমিউনিটি - বাংলা ফরেক্স স্কুল | Bangla Forex School। সর্বস্বত্ব সংরক্ষিত।
Scroll Up