Facebook Twitter LinkedIn google plusone

06 প্ল্যান মত কাজ করা

প্ল্যান মত কাজ করা 

ট্রেডিং প্ল্যান সার্থক হয় যখন সেটা অনুসরন করা হয়। আপনাকে এর সাথে লেগে থাকতে হবে। এটা সহজ মনে হয়। এটা কমন সেন্স কিন্তু বেশীরভাগ ট্রেডাররা এটা করতে পারে না। কেন?

ট্রেডারের অসামঞ্জস্যতার কারনে। ট্রেডিং প্ল্যান আপনার নিজের জন্য তৈরি করতে হবে, যেটা আপনার লক্ষ্য সাধন, ঝুকি সহনশীলতা, এবং লাইফস্টাইল সবকিছু বিবেচনা করার পরে হবে। প্রতিটা উপাদান আলাদাভাবে ডেভেলপ করতে হবে, কখনো সেটা থেকে বিচ্যুত হবেন না কারন সেটা আপনার জন্য এবং আপনার চাহিদা অনুযায়ী তৈরি করা হয়েছে। আপনার বয়ফ্রেন্ড/গারলফ্রেন্ডের জন্য না।

আপনার ট্রেডিং প্ল্যান বাস্তবতার উপর ভিত্তি করে তৈরি করা হবে, আপনার আশার উপরে না। যদি আপনি অন্যের ট্রেডিং প্ল্যান কপি করেন, তাহলে আপনারটা হবে মিথ্যা অনুমানের। তখন আপনি এর সাথে খাপ খাওয়াতে পারবেন না আর সেটা অনুসরন করতে কষ্ট হবে।

সমাধানঃ নিজের কাছে সৎ থাকেন। তারপরে ট্রেডিং প্ল্যান রিভাইস করুন।





ট্রেডিং প্ল্যান লং-টার্মের জন্য তৈরি করা হয়। অনেক ট্রেডাররাই তাদের ট্রেডিং প্ল্যান বাদ দিয়ে দেয়, অথবা ভালোভাবে বলতে গেলে, ট্রেডিং প্ল্যানে তাদের ট্রেডিং মেথড। যখন তারা লসের সম্মুখীন হয় যেটা হবেই।

সমাধানঃ ধৈর্য রাখুন!

ডিসিপ্লিন ছাড়াঃ প্ল্যান অনুযায়ী ট্রেড করতে তার সাথে ভালো এবং খারাপ সময়ে লেগে থাকতে হয়। এর জন্য ডিসিপ্লিনের প্রয়োজন। পাথরের মত শক্ত ডিসিপ্লিন। যেসব ট্রেডারদের ডিসিপ্লিনের অভাব তারা তাদের ট্রেডিং প্ল্যানমত কাজ করে না। আপনি ডিসিপ্লিন মেনে চলা প্রয়োজন। পাথরের মত শক্ত। বিরক্তি লাগছে? লাগলেও ভালো!

সমাধানঃ ডিসিপ্লিন মেনে চলুন!

আত্মঘাতী মনমানসিকতাঃ কিছু ট্রেডারের চারিত্রিক দোষ আছে যা তাদের জন্য ক্ষতিকারক। এটা নিজেনিজে কষ্ট করে ঠিক করতে হবে, কিন্তু ট্রেডারের নিজের এই ইস্যু সম্পর্কে অবগত হতে হবে। যদি সমস্যাই না জানেন তাহলে তার সমাধান করবেন কিভাবে?

সমাধানঃ আয়নায় নিজেকে দেখুন। আশা করি পেত্নী দেখবেন না।

যদি আপনার ট্রেডিং প্ল্যানমত চলতে কষ্ট হয়, তাহলে হয়ত উপরের কারণগুলোর মধ্যে কোন সমস্যা আছে আপনার। যদি তাই হয়ে থাকে তাহলে যে সমাধান দেয়া হয়েছে সেগুলো নিয়ে চিন্তা করে দেখেন।

Contact Us

নাম

ইমেল *

বার্তা *

সূচীপত্র

ওয়েবসাইটে উপলব্ধ সকল ম্যাটেরিয়াল শেখার উদ্দেশ্যে প্রস্তুত করা এবং বিনিয়োগের জন্য উপযোগী নয়।
আপনার সাথে জড়িত প্রত্যক্ষ অথবা পরোক্ষভাবে কোন লাভ অথবা ক্ষতির ভার পিপকমিউনিটি বহন করবে না।
কপিরাইট © ২০১৭ পিপকমিউনিটি - বাংলা ফরেক্স স্কুল | Bangla Forex School। সর্বস্বত্ব সংরক্ষিত।
Scroll Up