Facebook Twitter LinkedIn google plusone

06 ফিবোনাচ্চি ও ক্যান্ডেলস্টিক সমন্বয়

ফিবোনাচ্চি ও ক্যান্ডেলস্টিক

আগে আমরা দেখেছি যে ট্রেন্ডলাইন এবং সাপোর্ট ও রেজিস্টেন্স আমদের ভাল এন্ট্রি পয়েন্ট খুজে বের করতে সাহায্য করে। আগে আমরা আরো দেখেছি যে ক্যান্ডেলস্টিক আমাদের ট্রেন্ড দুর্বল ও রিভার্সালের সংকেত দিয়ে থাকে। তাই আমরা ফিবোকে যদি ক্যান্ডেলস্টিকের সাথে ব্যাবহার করি তাহলে ট্রেন্ডের এক্সস্টিভ (exhaustive)পয়েন্ট (মানে যেথানে ট্রেন্ড শেষ অথবা প্রাইস অপরদিকে মুভ করতে পারে) খুজে বের করতে সহায়তা পারে। চলুন দেখি

ফিবো ও জাপানী ক্যান্ডেলস্টিক


আমারা আপট্রেন্ড দেখছি। সুইং লো থেকে সুইং হাই পর্যন্ত ফিবো ড্র করলাম। আমরা দেখছি যে প্রাইস এখন অন্যদিকে মুভ করছে। আমাদের টার্গেট হল ভাল একটি ফিবো পয়েন্টে বাই করা। পরবর্তীতে কি হয় দেখি।

ফিবো কনফ্লুয়েন্স ট্রেড

আমরা দেখতি পাচ্ছি যে প্রাইস ৫০% ফিবো লেভেলে এসে একটা দোজি ফর্ম করেছে। আমরা আপট্রেন্ডে আছি আর রিট্রেসমেন্টে দোজি ফর্ম করা মানে বিয়াররা এই পয়েন্টে ক্লান্ত (exhausted) হয়ে গেছে। তাহলে ৫০% ফিবো রিট্রেসমেন্টে যদি বাই করি তাহলে এটা আমাদের ট্রেডে লাভের আশংকা বাড়িয়ে দেয়।


পরবর্তীতে দেখতে পাচ্ছি যে প্রাইস ৫০% ফিবো থেকে আবার ট্রেন্ডের ডায়রেকশনে যাচ্ছে। যখন ০% ফিবো তে গেল তখন আবার পুলব্যাক দেখতে পাচ্ছি। সেই পয়েন্টে অনেক ট্রেডাররা তাদের ট্রেড ক্লোজ করে দিয়েছে। আর যারা ট্রেড ধরে রেখেছে তারা আরো প্রফিটের আশায় ট্রেড এখনো ধরে রেখেছে।

Contact Us

নাম

ইমেল *

বার্তা *

সূচীপত্র

ওয়েবসাইটে উপলব্ধ সকল ম্যাটেরিয়াল শেখার উদ্দেশ্যে প্রস্তুত করা এবং বিনিয়োগের জন্য উপযোগী নয়।
আপনার সাথে জড়িত প্রত্যক্ষ অথবা পরোক্ষভাবে কোন লাভ অথবা ক্ষতির ভার পিপকমিউনিটি বহন করবে না।
কপিরাইট © ২০১৭ পিপকমিউনিটি - বাংলা ফরেক্স স্কুল | Bangla Forex School। সর্বস্বত্ব সংরক্ষিত।
Scroll Up