Facebook Twitter LinkedIn google plusone

05 ফিবোনাচ্চি আর ট্রেন্ডলাইন

ফিবোনাচ্চি আর ট্রেন্ডলাইন

আগে আমরা বলেছিলাম যে ফিবো ট্রেন্ডিং মার্কেটে সবচেয়ে ভাল কাজ করে। ট্রেন্ডলাইন ট্রেডারদের ট্রেন্ড নির্ধারন করতে সহায়তা করে। তাহলে আপনারা ধারনা করতে পারছেন যে ফিবো আর ট্রেন্ডলাইন আপনাকে ভালো সুযোগ খুজে বের করতে সহায়তা করবে।

নিচের চার্টে আমরা ট্রেন্ডলাইন দেখতে পাচ্ছি যা আপট্রেন্ড এর সংকেত দিচ্ছে। তার সাথে ফিবো রিট্রেসমেন্ট যোগ করলাম। এখানে আমদের উদ্দেশ্য হবে যে প্রাইস যখন ট্রেন্ডলাইনের কাছাকাছি আসবে তখন বাই দেয়া।

ট্রেন্ডলাইন কনফ্লুয়েন্স


আমরা আশা করতে পারি যে প্রাইস ৫০% ফিবো টাচ করবে। আমরা দেখতে পাচ্ছি যে প্রাইস ট্রেন্ডলাইন টাচ না করে উপরের দিকে গেছে। তাহলে আমরা বাই করার সুযোগটা মিস করলাম। প্রাইস এখনো আপট্রেন্ডে আছে। আমরা তাহলে ফিবোটাকে মডিফাই করি।

ফিবনাচ্চি এনালিসিস



ফিবোটাকে মডিফাই করে আমরা আবার প্রাইস ট্রেন্ডলাইনে টাচ করার অপেক্ষা করি। পরের চার্টটি দেখুন।

ফিবো কনফ্লুয়েন্স


এবার প্রাইস ট্রেন্ডলাইন ও ৩৮.২% ফিবো টাচ ২ টাই করল। তাহলে এটা বাই করার জন্য একটা ভাল পয়েন্ট হতে পারে। পরবর্তীতে কি হয়েছে তা আপনি চার্টে দেখতে পাচ্ছেন।

আমরা উপরের উদাহরন থেকে কি শিখলাম?

ফিবোকে ট্রেন্ডলাইনের সাথে ব্যাবহার করলে ভাল ফলাফল পাওয়ার সম্ভাবনা বেড়ে যায়। এর কারন অনেক ট্রেডাররা এইসব টুল ব্যাবহার করে থাকে। এখানে যদিও আমরা জানি না যে অন্যরা কি ভাবে ট্রেন্ডলাইন ড্র করছে কিন্তু আমরা জানি যে এখানে ট্রেন্ড ফর্ম হচ্ছে। আর আপনি যদি জানেন যে ট্রেন্ড ফরম হচ্ছে, তাহলে আপনি অবশ্যই সেই দিকে ট্রেড করার চিন্তা করবেন।

Contact Us

নাম

ইমেল *

বার্তা *

সূচীপত্র

ওয়েবসাইটে উপলব্ধ সকল ম্যাটেরিয়াল শেখার উদ্দেশ্যে প্রস্তুত করা এবং বিনিয়োগের জন্য উপযোগী নয়।
আপনার সাথে জড়িত প্রত্যক্ষ অথবা পরোক্ষভাবে কোন লাভ অথবা ক্ষতির ভার পিপকমিউনিটি বহন করবে না।
কপিরাইট © ২০১৭ পিপকমিউনিটি - বাংলা ফরেক্স স্কুল | Bangla Forex School। সর্বস্বত্ব সংরক্ষিত।
Scroll Up